Type Here to Get Search Results !

কেন সবাই শিক্ষক হতে চায় না বাংলাদেশে

লিখতে চাই, প্রতিবাদ করতে চাই কিন্তু গোছানো হয়তো হয় না,তবে কি আমি প্রতিবাদ করছি না? অবশ্যই করছি। আজ আমার এক কাছের বন্ধু জনতা ব্যাংকে অফিসার পদে ( ১০ম গ্রেড) যোগদান করলো। ভাল সংবাদ সবসময় ভালোই হয় হওয়াটাই উচিত তবে এটা ভাল সংবাদ নয়।আপনারা প্রশ্ন করতে পারেন কেন নয়? কারন সে আমাকে বললো বন্ধু শিক্ষকতা মহান পেশা, তাহলে ছাড়ছো কেন? উত্তর - সামাজিক অবক্ষয় ঘটেছে। কিভাবে।সবাই খুব হেয় চোখে দেখে।আমি বললাম পিছু লোকে অনেক কথায় বলে।বন্ধু - নারে প্রকৃত অর্থে রবীন্দ্রনাথের কবিতা দিয়ে মন ভরে কিন্তু পেট ভরে না!! সারা বছর দোকানে বাকি থাকে,দোকানদার ছোট চোখে তাকায়,ব্যাংকে চাকরি করলে অনেক বেতন, সামাজিক মর্যাদাও অনেক বেশি অল্প কদিন পরেই গাড়ি বাড়ির মালিক হবো ইত্যাদি ইত্যাদি। 
    এবার আমি বলতে চাই, প্রতিবাদ করতে চাই কেন? কেন? কেন? অন্য পেশা থেকে এই শিক্ষকতা পেশায় মানুষ আসতেছে না কেন? কেন? কেন?
   সচিব, আমলা, বুদ্ধিজীবী, সুশীল সমাজ, মন্ত্রী, প্রধানমন্ত্রী সবার কাছে আমার প্রশ্ন কেন? কেন? কেন? এ মহান পেশা ছেড়ে চলে যায়???
Collected 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Search This Blog