Type Here to Get Search Results !

Ispahani Mirzapur Banglabid Registration

অনলাইন আবেদন প্রক্রিয়া

এই প্রক্রিয়ায় একজন আবেদনকারী অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে নিবন্ধন করতে পারবে। অনলাইনে আবেদনের জন্য নিচের বাটনে ক্লিক করো। ক্লিক করার পর প্রয়োজনীয় তথ্য চেয়ে একটি সাব মেনু প্রদর্শন করবে। প্রয়োজনীয় তথ্য প্রদান করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। আবেদন সফল হলে স্বয়ংক্রিয়ভাবে ক্ষুদে বার্তার মাধ্যমে তাকে নিশ্চিত করা হবে। Banglabid Registration

এই প্রতিযোগিতার উদ্দেশ্য হচ্ছে তোমাদের মধ্য থেকে মেধা ও মননের শ্রেষ্ঠ ব্লেন্ডের বা মিশেলের মানুষদের খুঁজে বের করা যারা বাংলা ভাষা, বানান এবং বাংলা শব্দের ব্যবহারে দক্ষতা দেখাতে পারবে। মেধা ও মননভিত্তিক ভিন্ন ভিন্ন বাছাই প্রক্রিয়া পার হয়ে যারা সত্যিকার ভাষা লড়াকু হতে চাও তারা নিবন্ধন করো। তোমাদের মধ্য থেকেই কেউ হবে দেশসেরা বাংলাবিদ। চূড়ান্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবে ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লক্ষ টাকা ও ২ লক্ষ টাকার মেধাবৃত্তি। এ ছাড়াও প্রথম দশজন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপ এবং ব্যক্তিগত লাইব্রেরি করার জন্যে পঞ্চাশ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। শীর্ষস্থান অধিকারীদের স্কুলের জন্যেও থাকছে বিশেষ সম্মাননাপত্র ও স্মারক।


শর্তসমূহ

  • বাংলা মাধ্যমের ক্ষেত্রে অংশগ্রহণকারীকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির হতে হবে (এস এস সি পরীক্ষার্থীও আবেদন করতে পারবে)। ইংরেজি মাধ্যমের ক্ষেত্রে এই সীমা স্ট্যান্ডার্ড সিক্স থেকে ‘ও’ লেভেল পর্যন্ত।
  • একজন অংশগ্রহণকারী কেবল একবারই নিবন্ধন করতে পারবেন। দ্বিতীয় কোন নিবন্ধন চেষ্টা গৃহীত হবে না।
  • ক্ষুদে বার্তা/এসএমএস, ওয়েবসাইট ও সরাসরি ফর্ম পূরণের মাধ্যমে নিবন্ধন করা যাবে।
  • বাছাই পর্বের দিন অংশগ্রহণকারীকে তার নিবন্ধন সফলের ক্ষুদে বার্তা/এস.এম.এস দেখাতে হবে।
  • বাছাই পর্বের দিন অংশগ্রহণকারীকে তাঁর ২ কপি পাসপোর্ট সাইজের ছবি, জন্ম নিবন্ধন সনদের ফটোকপি এবং বিদ্যালয়ের মূল পরিচয়পত্র ও তার ফটোকপি সাথে নিয়ে আসতে হবে। ছবি এবং ফটোকপিগুলো প্রতিযোগিতাস্থলে জমা দিতে হবে।
  • মূল পর্বের জন্যে নির্বাচিত অংশগ্রহণকারীদেরকে মূলপর্ব চলাকালীন সময়ে চ্যানেল আইয়ের নির্ধারিত আবাসস্থলে অন্য প্রতিযোগীদের সাথে থাকতে হবে। এ আবাসনের ব্যবস্থা শুধু নির্বাচিত অংশগ্রহণকারীদের জন্যেই প্রযোজ্য।
  • চূড়ান্ত প্রতিযোগিতায় মেধাবৃত্তি অর্জনকারীদের বৃত্তি ব্যাংক-এ স্থায়ী আমানত হিসেবে প্রদান করা হবে। যা বিজয়ীরা ১৮ বছর বয়স হলে, আবেদন করে পুরোপুরিভাবে তুলে নিতে পারবে। কিন্তু ১৮ বছর বয়স হবার পূর্বে এই বৃত্তির ‘আসল’ তুলে নেওয়া যাবে না।
  • কোন রকম ভুল তথ্য প্রদানে যেকোনো সময় এই নিবন্ধন বাতিল বলে গণ্য করা হবে।
  • যে কোন সময় যেকোনো নিয়ম পরিবর্তন, পরিমার্জন ও পরিবর্ধনের ক্ষমতা ইস্পাহানি গ্রুপ ও চ্যানেল আই কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

Post a Comment

1 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
  1. This Awesome Move. Thanks For The Information. I Hope SSC Examines Will Find The Latest Update About SSC Result 2018.

    ReplyDelete

Search This Blog