Type Here to Get Search Results !

Send Remittance in Bkash

লাখো প্রবাসী বাংলাদেশি হাজারো মাইল দূরে থেকে প্রিয়জনের জন্য লড়াই করে যাচ্ছে প্রতিদিন। আর তাদের এই কষ্টার্জিত উপার্জনের টাকা প্রিয়জনের হাতে সহজে ও নিরাপদে পৌঁছে দেওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ তাদের প্রত্যেকের জীবনে। তাদের সেই টাকা নিরাপদে ও সহজে পৌঁছে দিতে এখন বিদেশ থেকে ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে পাঠানো রেমিটেন্স গ্রহণ করুন ঘরে বসে, আপনার নিজের বিকাশ একাউন্টে! ওয়েস্টার্ন ইউনিয়নের থেকে পাওয়া গোপন নাম্বার (এমটিসিএন) দিয়ে পাঠানো রেমিটেন্সের টাকা গ্রহণ করতে পারবেন আপনার বিকাশ একাউন্টে খুব সহজে, মুহূর্তেই। সাথে পাবেন প্রতি হাজারে ২৫ টাকা সরকারি বোনাস ও ডিজিটাল রিসিট।

কীভাবে ওয়েস্টার্ন ইউনিয়নের গোপন নাম্বার (এমটিসিএন) দিয়ে বিকাশ একাউন্টে রেমিটেন্স গ্রহণ করবেন-

বিকাশ অ্যাপে লগইন করে রেমিটেন্স সিলেক্ট করুন
প্রতিষ্ঠানের তালিকা থেকে ওয়েস্টার্ন ইউনিয়নে ট্যাপ করুন
প্রিয়জন থেকে পাওয়া ওয়েস্টার্ন ইউনিয়নের গোপন নাম্বার (এমটিসিএন) এবং রেমিটেন্সের পরিমাণ দিন
শর্তাবলি-তে সম্মতি দিয়ে এগিয়ে যান
বিকাশ পিন দিয়ে আপনার রেমিটেন্সের রিকোয়েস্টটি সাবমিট করুন
আপনার রিকোয়েস্টটি গ্রহণ করলে পেয়ে যাবেন রেমিটেন্স বিকাশ একাউন্টেই, সাথে পাবেন ডিজিটাল রিসিট


এই সেবার জন্য রেমিটেন্স প্রাপ্তির দৈনিক/মাসিক সীমা কত?


 

সচরাচর জিজ্ঞাসা

বিকাশ অ্যাপে রেমিটেন্স সার্ভিসে ওয়েস্টার্ন ইউনিয়ন কী?

বিকাশ অ্যাপ ব্যবহার করে এই সার্ভিসে বিকাশ গ্রাহকরা তাদের নিজস্ব বিকাশ একাউন্টে ‘ওয়েস্টার্ন ইউনিয়ন দ্বারা প্রদত্ত এমটিসিএন নাম্বার’ সেবা দিয়ে রেমিটেন্স পেতে পারেন।

এই রেমিটেন্স সার্ভিস পেতে আমার কি একটি বিকাশ একাউন্ট থাকা দরকার?

হ্যাঁ, এই রেমিটেন্স সেবা পেতে আপনার নিজস্ব বিকাশ একাউন্ট এবং বিকাশ অ্যাপ ব্যবহার করতে হবে। আপনার যদি বিকাশ একাউন্ট না থাকে, তবে আপনি যেকোনো বিকাশ এজেন্ট, বিকাশ গ্রাহক সেবা/ গ্রাহক সেবা কেন্দ্র অথবা বিকাশ অ্যাপ থেকে একাউন্ট খুলতে পারেন। উল্লেখ্য, আপনার বিকাশ একাউন্ট অবশ্যই জাতীয় পরিচয়পত্রের দ্বারা নিবন্ধিত হতে হবে।

এই সার্ভিস ব্যবহার করে রেমিটেন্স পেতে আমাকে কী কী তথ্য দিতে হবে?

গ্রাহককে বিকাশ একাউন্ট নাম্বার এবং পিন দিয়ে বিকাশ অ্যাপে লগইন করতে হবে। তাকে রেমিটেন্স আইকন ট্যাপ করে সেখানে প্রতিষ্ঠানের তালিকা থেকে ওয়েস্টার্ন ইউনিয়ন সিলেক্ট করতে হবে। গ্রাহক তারপর প্রয়োজনীয় তথ্য(গুলো) প্রদান করবেন:

• ১০-সংখ্যার এমটিসিএন/গোপন নাম্বার

• প্রত্যাশিত রেমিটেন্সের পরিমাণ

গ্রাহককে প্রদানকৃত তথ্য যাচাই করে পিন দিয়ে লেনদেন সাবমিট করতে হবে। যাচাইকরণের পর, রেমিটেন্সের পরিমাণ গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে জমা হবে। মনে রাখবেন, এমটিসিএন এবং রেমিটেন্সের পরিমাণ অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য এবং তা কারোর সাথে শেয়ার করবেন না।

আমার এমটিসিএন/গোপন নাম্বার এবং/অথবা রেমিটেন্সের টাকার পরিমাণ ভুল দেখালে আমার কী করা উচিত?

এমটিসিএন/গোপন নাম্বার এবং/অথবা রেমিটেন্সেরটাকার পরিমাণ প্রেরকের সাথে পুনরায় নিশ্চিত করুন। লেনদেন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সঠিক এমটিসিএন/গোপন নাম্বার এবং রেমিটেন্সেরটাকার পরিমাণ প্রদান করা প্রয়োজন।

এমটিসিএন কী এবং কোথা থেকে পাওয়া যায়?

এমটিসিএন মানে “মানি ট্রান্সফার কনট্রোল নাম্বার”, যা ওয়েস্টার্ন ইউনিয়ন দ্বারা ইস্যুকৃত গোপন টোকেন নাম্বার এবং লেনদেন প্রক্রিয়ায় আবশ্যক। রেমিটেন্স প্রেরক আপনাকে এই এমটিসিএন নাম্বার দিবেন এবং প্রাপ্য রেমিটেন্সেরপরিমাণ টাকায় জানাবেন। এইসকল তথ্য পাবার পর কারোর সাথে শেয়ার করবেন না।

এই রেমিটেন্স সেবা গ্রহণ করতে কোনো ফি আছে?

রেমিটেন্স গ্রহণের জন্য কোনো ফি প্রযোজ্য নয়। এই সেবায় কোনো চার্জ নেই।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Search This Blog