Type Here to Get Search Results !

ক্রেতা হিসেবে প্রতারিত হলে যা করবেন

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কে ধন্যবাদ। 

গতমাসে জেন্টেল পার্ক থেকে একটা ব্লেজার ক্রয় করি যেটায় ৩০% ছাড় ছিলো। বিল দিতে গিয়ে দেখি হিসেবমত যা আসার কথা ছিলো তার থেকে ১৫০ টাকার মত বেশি এসেছে। কারণ জিজ্ঞেস করলে তেমন সদুত্তর দিতে পারেনি। দায়িত্বরত ম্যানেজার বলে- কম্পিউটার এ এমনি আছে। তার কিছু করার নাই। নিলে নেন। উপরের ম্যানেজারকে ফোন দিতে বললে বলে আপনার জন্য আমার কাষ্টমার হারাচ্ছি। যদিও পরে ফোন দেয়। তবে রিসিভ করেনি। 

আমার কাছে মনে হলো আমার মত করে এমনিভাবে যদি প্রতি গ্রাহক থেকে ১৫০+ টাকা নিতে থাকে তাহলে কেমনে কি? এটাতো সুক্ষ কারচুপির মাধ্যমে টাকা আত্মসাৎ। ইমেইলে ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযোগ করে দিলাম। 

আজ শুনানী ছিলো। ব্যাক্তিগত কারণে আমি যেতে না পারায় একজন প্রতিনিধি গিয়েছিলো আমার পক্ষ থেকে। জেন্টেলপার্ক কর্তৃপক্ষ কম্পিউটার সফটওয়্যারে ঝামেলা ছিলো উল্লেখ করে দোষ স্বীকার করে নেয়। এমন ভূল আর হবেনা বলে কমিট্মেন্ট করে। ভোক্তা অধিকার সকল কিছু বিবেচনায় নিয়ে জেন্টেলপার্ক কে ৫ হাজার টাকা জরিমানা করে। যদিও ৫ কর্মদিবসের মধ্যে টাকা দেয়ার কথা কিন্তু তারা আজই দিয়ে চুপচাপ মিটমাট করে ফেলেছে। মোট টাকা থেকে ২৫% আমার প্রতিনিধি পেয়েছে।  

অভিযোগের রায় পেলেও একটি বার যদি ভেবে দেখেন- প্রতিজন গ্রাহক থেকে যদি ১৫০ টাকা করে নেয় এবং সেটা যদি ২-৩ দিন চালাতে পারে তাহলে ধরলাম ১৫০X২০০০ (গ্রাহক) =৩০০০০০ বিশাল টাকা। সত্যিই এরা ধুরন্ধর চালাক!

আপনারাও কোথায় এমন অভিজ্ঞতার শিকার হলে ভোক্তা অধিকারে অভিযোগ দায়ের করে দিবেন। পদ্ধতি খুবই সহজ। ইমেইলেও করতে পারেন। মনে রাখবেন-কোথায়ও ঠকলে ভোক্তা হিসেবে আপনার তা আদায়ের অধিকার ও ব্যবস্থা আছে।
সংগৃহীত

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Search This Blog